Monday, February 4, 2013

এক ক্লিকেই জেনে নিন আপনার কম্পিউটার সিস্টেমের সকল ইনফরমেশন


আজকে আপনাকে খুব ছোট্ট একটি সফটওয়্যার গিফট করবো ।সফটওয়্যার টি আমার খুব প্রিয়। এটি আমার পেন ড্রাইভে সব সময় থাকে। আমি যখন কারও কম্পিউটারের ফুল সিস্টেম ইনফর্মেশন জানতে চাই, তখন জাস্ট তার পিসিতে আমার পেনড্রাইভ প্রবেশ করাই। পেন ড্রাইভের ভিতরের এই সফটওয়্যারটা তে একটা ডাবল ক্লিক করি। ব্যাস এক ক্লিকেই তার পিসির সমস্ত তথ্য আমার সামনে ভেসে ওঠে।  

উইন্ডোজের ডিফল্ট ভাবে, সিস্টেম ইনফরমেশন বেশি কিছু জানার কোন উপায় নাই। তার জন্য ব্যবহার করতে হয় থার্ড পার্টি
অন্যকোন সফটওয়্যার এর। তাই এই কাজের জন্য অত্যন্ত পারদর্শি কিন্তু সাইজে খুব ছোট সেই সফটওয়্যারটি আপনার জন্য শেয়ার করলাম। এর নাম System Information Viewer .

এখানে একটি কথা বলে দেই যে সফটওয়্যারটি কোন ইন্সটলেশনের দরকার নাই। জাস্ট একটা ডাবল ক্লিক করবেন আর সকল তথ্য দেখতে পারবেন। যদি অন্য কোন বন্ধুর কম্পিউটারের ইনফরমেশন দেখতে চান, তাহলে সফটওয়্যারটি পেন ড্রাইভে নিন, আর যে কম্পিউটারের ইনফরমেশন দেখতে চান সে কম্পিউটারে পেন ড্রাইভ টি প্রবেশ করে, সফটওয়্যারটিতে একটা ডাবল ক্লিক করুন।

চলুন এক নজরে  দেখে নেই সফটওয়্যারটি দিয়ে কম্পিউটার সিস্টেমের কি কি তথ্য দেখতে পারবেন:

১.     Network and hardware info
২.     CPU info
৩.     PCI info
৪.     PCMCIA info
৫.     USB info SMBus info
৬.     SPD info
৭.     ACPI methods
৮.    Machine info
৯.     Hardware Sensors
১০.    Networked computers
১১.    Operating System Information and more…..


SIV নামক এই সফটওয়্যারটি তৈরী করা হয়েছে Windows 8, 7, Vista, XP, 2012, 2008, 2003, 2000 and NT4. Windows 95, 98 and Me অপরেটিং সিস্টেমের জন্য।

সবচেয়ে বড় বিষয় হলো সফটওয়্যারটি একদম ফ্রি। তাই কোন রকম ঝামেলা ছাড়াই ব্যবহার করতে পারবেন। সফটওয়্যারটি নিচের লিংক হতে ডাউনলোড করুন।


Filed Under :

0 comments for "এক ক্লিকেই জেনে নিন আপনার কম্পিউটার সিস্টেমের সকল ইনফরমেশন "

background